,

‘ভাতা কার্ড’ করে দেয়ার নামে প্রতারণা, আটক-২

জেলা প্রতিনিধি, গোপালগঞ্জ: প্রতিবন্ধী ভাতার কার্ড করে দেওয়ার নামে গোপালগঞ্জের কাশিয়ানীতে অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগে দুই প্রতারককে আটক করে পুলিশে দিয়েছে স্থানীয়রা।

আটককৃতরা হলেন নড়াইল জেলার লোহাগড়া উপজেলার উত্তর পাংখারচর গ্রামের মৃত আব্দুল গফুর শেখের ছেলে বাদশা শেখ (৫০) ও একই গ্রামের মৃত আব্দুর রাজ্জাক মুন্সীর ছেলে জহিরুল ইসলাম বকুল (৪২)।

শুক্রবার (১৩ অক্টোবর) দুপুরে উপজেলার পুইশুর গ্রাম থেকে তাদেরকে আটক করা হয়।

এ ঘটনায় হাতিয়াড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান দেবদুলাল বিশ্বাস বাদী হয়ে তাদের বিরুদ্ধে কাশিয়ানী থানায় একটি মামলা দায়ের করেছেন।

মামলার বিবরণে জানা গেছে, সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা পরিচয় দিয়ে ওই প্রতারকরা উপজেলার পুইশুর গ্রামের রেজাউল শিকদারের বাড়িতে গিয়ে তাৎক্ষনিক প্রতিবন্ধী ভাতা কার্ড করে দিতে পারেন বলে প্রতিশ্রæতি দেয়। রেজাউল শিকদার সরল বিশ্বাসে নিজের প্রতিবন্ধী ভাতা কার্ড করার জন্য তাদেরকে ৩ হাজার টাকা দেন। পরে ওই প্রতারকদের কথাবার্তা ও আচরণে স্থানীয়দের সন্দেহ হয়। এক পর্যায় তারা ঘটনাস্থল থেকে পালানোর চেষ্টা করে। স্থানীয়রা তাদেরকে ধাওয়া করে আটক করে রামদিয়া পুলিশ ফাঁড়িতে খবর দেয়। পুলিশ ঘটনাস্থলে গিয়ে তাদেরকে ফাঁড়িতে নিয়ে আসে।

ইউপি চেয়ারম্যান দেবদুলাল বিশ্বাস জানান, প্রতারক চক্রের সদস্যরা সমাজসেবা অধিদপ্তরের কর্মকর্তা পরিচয় দিয়ে সরকারি ভাতার কার্ড করে দেওয়ার কথা বলে দীর্ঘদিন ধরে ইউনিয়নের বিভিন্ন সহজ-সরল লোকজনের সাথে প্রতারণা করে আসছিল। ইউনিয়নের ১ নং ওয়ার্ডের বাসিন্দা রেজাউল শিকদারকে প্রতিবন্ধী ভাতার কার্ড করে দেওয়ার কথা বলে ৩ হাজার টাকা নেয় প্রতারকরা। স্থানীয়দের সন্দেহ হলে তাদেরকে আটক করে আমাকে খবর দেয়। আমি ঘটনাস্থলে গেলে প্রতারকরা আমাকেও চ্যালেঞ্জ করে। আটক করার পর জিজ্ঞাসাবাদে টাকা নেওয়ার বিষয়টি স্বীকার করেছেন তারা। তাদের বিরুদ্ধে আমি কাশিয়ানী থানায় একটি মামলা দায়ের করেছি।

কাশিয়ানী থানার ওসি মুহাম্মদ ফিরোজ আলম জানান, প্রতিবন্ধী ভাতার কার্ড করে দেওয়ার কথা বলে টাকা নেওয়ার কথা স্বীকার করেছেন। আটক দুজনের বিরুদ্ধে কাশিয়ানী থানায় একটি মামলা হয়েছে। শনিবার তাদেরকে আদালতের মাধ্যমে জেলহাজতে পাঠানো হয়েছে।

 

এই বিভাগের আরও খবর